জবিতে মোবাইল ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

মোবাইল ছিনতাইয়ের ঘটনার জের ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি রিপন গ্রুপের দু’ উপগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । সোমবার দুপুর দেড়টার দিকে নতুন ভবনের সামনে এ সংঘর্ষ হয়।

এদিকে ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ ছাত্রলীগ কর্মীকে পুলিশের কাছে সপোর্দ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে ওই ৩ ছাত্রকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ভূগোল ও পরিবেশ বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী মিশুক সরকার গেইটের সামনে দাড়িয়ে চা খাচ্ছিলেন।

এ সময় সেখানে বিলুপ্ত কমিটির সভাপতি সমর্থিত বাবর উপ-গ্রুপের কর্মী আজিজুল হাকিমসহ ৮/১০ জন মিশুক সরকারকে তার মোবাইল ও মানিব্যাগ দিতে বলে। এ সময় সে মোবাইল দিতে অস্বীকৃতি জানালে তাকে বেধড়ক মারধর করে। তাকে উদ্ধার করতে ছাত্রলীগ শ্রাবন গ্রুপের কর্মী রুপক, বিনয়সহ কয়েকজন এগিয়ে আসেলে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনার জের ধরে বাবর গ্রুপের কর্মীরা লাঠিসোটা নিয়ে সংগঠিত হয়ে নতুন ভবনের সামনে জড়ো হয়ে শ্রাবন গ্রুপের কর্মীদের উপর হামলা করে। এ সময় দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ বেধে যায়। এসময় আজিজুল, সিফাত, মিশুক, রুপক, বিনয় আহত হয়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান এবং লাঠি-সোটা রডসহ দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়ার অবস্থায় ছাত্রলীগের বাবর গ্রুপের কর্মী আজিজুল হাকিম (ব্যবস্থাপনা), রিয়াদুর রহমান ও সিফাত আহমেদকে (হিসাববিজ্ঞান) পুলিশে সোপার্দ করে।
আহত ছাত্র মিশুক ও রুপকের লিখিত অভিযোগের ভিত্তিতে তাক্ষণিকভাবে বাবর গ্রুপের আটককৃত ৩ ছাত্রলীগ কর্মীকে সাময়িক ভাবে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এদিকে রোববার বিশ্ববিদ্যালয় কর্মরত দৈনিক নয়াদিগন্তের জবি প্রতিবেদক সুজাইল ইসলাম ও ইন্ডিপেন্ডেন্ট এর প্রতিনিধি জামিল খানকে হত্যার হুমকি দেয় ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে জীবনের নিরাপত্তা চেয়ে দুটি সাধারণ ডায়েরী করেছে দু’সাংবাদিক এবং তারা বিশ্ববিদ্যালয় প্রক্টর ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন হুমকি দাতা ছাত্রলীগ কর্মী মামুনের বিরুদ্ধে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর অশোক কুমার সাহা বলেন, ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের চলাকালে ৩ জন ছাত্রকে লাঠিসোটাসহ আটক করে পুলিশের কাছে সপোর্দ করা হয়েছে এবং ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন